আলী আমজদ স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আব্দুল কাদিরকে বরখাস্ত

মৌলভীবাজার প্রতিনিধি:

কুলাউড়ায় আলী আমজদ স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ মো: আব্দুল কাদিরকে বরখাস্ত করা হয়েছে। ১৩ আগস্ট মঙ্গলবার রাত ৮টার দিকে কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি নবাব আলী নকি খাঁন বিষয়টি নিশ্চিত করেন।

মঙ্গলবার সকাল সাড়ে ১০ টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ক্যাম্পাস ও সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা অধ্যক্ষ আব্দুল কাদিরকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিরোধীতাকারী ও স্বৈরাচারী সরকারের পৃষ্ঠপোষক অ্যাখা দিয়ে মানববন্ধন করে। আন্দোলনরত শিক্ষার্থীরা অধ্যক্ষ আব্দুল কাদিরের পদত্যাগের দাবিতে বিভিন্ন স্লোগান দিয়ে বলেন, ‘আব্দুল কাদির  যতদিন, ক্লাস বর্জন ততদিন, এক দফা এক দাবি, অধ্যক্ষের পদত্যাগ, কে দিবে শিক্ষা, যার নাই দীক্ষা’।  শিক্ষার্থীরা আরো বলেন, একজন শিক্ষক হয়ে কোটা আন্দোলনে শহীদ হওয়া শত শত শিক্ষার্থী ও তাদের বুকে রক্ত ঝড়েছে এর প্রতিবাদ না করে আন্দোলনকারীর বিরুদ্ধে থেকে তিনি নিজ দলের আখের গোছাতে ব্যস্ত ছিলেন। তিনি আওয়ামী রাজনীতির সাথে জড়িত। আমরা একজন নির্দলীয় শিক্ষক চাই। উনাকে আমাদের প্রতিষ্ঠানে আর দেখতে চাইনা। কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি নবাব আলী নকি খাঁন জানান, শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে বিকেলে কলেজে পরিচালনা পর্ষদের জরুরি সভা ডেকে কলেজ ক্যাম্পাস শান্ত রাখার স্বার্থে অধ্যক্ষ মো. আব্দুল কাদিরকে বরখাস্ত করা হয়। এ সময় কলেজের সহপ্রধান শিক্ষক শশাঙ্ক শেখর গোস্বামীকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দেওয়া হয়।

উল্লেখ্য, শিক্ষকতার পাশাপাশি অধ্যক্ষ মো: আব্দুল কাদির উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্বে রয়েছেন।

অধ্যক্ষ আব্দুল কাদিরের পদত্যাগ দাবিতে কুলাউড়ায় শিক্ষার্থীদের মানববন্ধন 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *