কুলাউড়ায় ভারতীয় দূতাবাস ঘেরাওয়ের হুঁশিয়ারি

স্টাফ রিপোর্টার : কুলাউড়ায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) এর গুলিতে স্বর্না দাস (১৩) নামে এক স্কুল শিক্ষার্থী মৃত্যুর প্রতিপাদে মশাল মিছিল ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার ৬ সেপ্টেম্বর রাত ৮ টার দিকে ছাত্রজনতার ব্যানারে অনুষ্ঠিত মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এসময় ভারতীয় দূতাবাস ঘেরাওয়ের হুঁশিয়ারিও দেওয়া হয়।

জানা যায় ১ সেপ্টেম্বর সন্ধ্যারাতে কুলাউড়ার লালারচক সীমান্তে ভারতীয় বিএসএফ এর গুলিতে কিশোরী স্বর্না দাস এর মর্মান্তিক মৃত্যু হয়। ঘটনার দুই দিন পর স্বর্ণার মরদেহ হস্তান্তর করে বিএসএফ। স্বর্ণা পাশ্ববর্তী জুড়ি উপজেলার নিরোধ বিহারী উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী ছিলো। এই ঘটনাকে নিয়ে ক্ষোভে ফুঁসে উঠেছে কুলাউড়া-জুড়ীর মানুষ। শুক্রবার রাতে কুলাউড়ায় ছাত্রজনতার ব্যানারে একটি মশাল মিছিল শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

মশাল মিছিল শেষে কুলাউড়া রেলওয়ে স্টেশন সংলগ্ন মাঠে বিক্ষোভ সভায় মিলিত হয় ছাত্রজনতা। বিক্ষোভ সভায় স্বর্না হত্যার দায়ে অভিযুক্ত বিএসএফ সদস্যদের বিচারের আওতায় আনা এবং ভবিষ্যতে সীমান্তে হত্যা বন্ধের দাবি জানান হয়। পরবর্তীতে যদি ভারতীয় সীমান্তরক্ষী (বিএসএফ) আর একটি গুলি করে, তাহলে ভারতীয় দূতাবাস ঘেরাওয়ের কমসূচি দেয়ার হুঁশিয়ারি দেন বক্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *